1. [email protected] : Cholo Jaai : Cholo Jaai
  2. [email protected] : admin2024 :
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

থাইল্যান্ডের জনপ্রিয় ৬ ট্যুরিস্ট স্পট

  • আপডেট সময় রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

থাইল্যান্ডের সৌন্দর্য সব পর্যটককেই মুগ্ধ করে। সেখানকার সাদা বালির সমুদ্রসৈকত, রাতে ঘোরাঘুরি, হৈ-হুল্লোরসহ ঐতিহাসিক সব দর্শনীয় ইমারত দেখতে প্রতি বছর লাখো পর্যটক থাইল্যান্ডে ভিড় করেন। বিশেষ করে আবার হানিমুন ডেস্টিনেশন হিসেবে বেশি জনপ্রিয় থাইল্যান্ড।

মূলত কম খরচে বিদেশ বেড়ানোর জন্য থাইল্যান্ড হতে পারে সেরা গন্তব্য। দেশটি যেমন সুন্দর, তেমনই আকর্ষণীয় সেখানকার খাবার, সংস্কৃতি, ইতিহাস ও জনগণ। যারা এরই মধ্যে থাইল্যান্ড ভ্রমণে যেতে ইচ্ছুক তারা সেখানকার কয়েকটি জনপ্রিয় স্পটে ঢুঁ মেরে আসতে ভুলবেন না।

ব্যাংকক

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের নাইটলাইফ, খাবার, কেনাকাটা, মন্দির, দর্শনীয় স্থানগুলোর যেন সেরা। বিশ্বের বৃহত্তম ওপেন এয়ার বাজার থেকে শুরু করে চার তলা শপিং কমপ্লেক্স সবই পাবেন সেখানে।

নভেম্বর থেকে মার্চ যে কোনো সময় ব্যাংকক ঘুরে আসতে পারেন। সেখানে গিয়ে লুম্বিনি পার্কে, চাওফ্রায়া নদীতে লংটেইল বোট রাইড করুন কিংবা চুপচাপ বসে থেকে সূর্যাস্ত দেখুন।

পাতায়া

এই দ্বীপের যেখানেই যান না কেন মুগ্ধ হয়ে যাবেন। সেখানকার ভাসমান বাজার, প্রাচীন স্থাপত্যের নিদর্শন, জমজমাট নাইটলাইফের সাক্ষী থাকতে পারবেন অনায়াসে।

নভেম্বর থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত পাটায়া ঘুরে নিতে পারেন। সঙ্গীকে সঙ্গে নিয়ে সেখানকার প্রবাল দ্বীপ কিংবা নং নুচ গ্রাম ও স্যানচুয়ারি অফ ট্রুথ দেখে আসতে পারেন।

ফুকেট

হানিমুনের সেরা জায়গা হতে পারে ফুকেট। ব্যক্তিগত মুহূর্ত কাটানোর সেরা স্থান সেটি। সাদা বালি ও নীল জলের ফুকেট প্রকৃতিপ্রেমীদের কাছে এক স্বর্গরাজ্য। হানিমুনে সেখানে গেলে খরচও তুলনামূলক কম হয়।

ফুকেটের খাবার ও হোটেলের ভাড়াও সাধ্যের মধ্যেই। ফুকেট ঘোরার সেরা সময় নভেম্বর থেকে এপ্রিল মাস। ফুকেটে গেলে ফি ফি আইল্যান্ডে ভ্রমণ করতে ভুলবেন না। সঙ্গীর সঙ্গে স্কুবা ডাইভিং উপভোগ করুন, দর্শনীয় স্থান ঘুরুন, স্পা থেকে ঘুরে আসুন।

ক্রাবি

অ্যাডভেঞ্চারপ্রেমী দম্পতিদের কাছে ক্রাবি হতে পারে অনেক উপভোগ্য। সঙ্গীর সঙ্গে উপভোগ করতে পারবেন স্নরকেলিং। চাইলে পানীয় হাতে সমুদ্রসৈকতে শুয়েও থাকতে পারবেন নিশ্চিন্তে। নভেম্বর থেকে মার্চ, যে কোনো সময় ঘুরে আসতে পারেন ক্রাবি থেকে। ক্রাবিতে গেলে টাইগার গুহা মন্দির ঘুরতে ভুলবেনন না।

কোহ সামুই

তালগাছে ঘেরা অপূর্ব সুন্দর সৈকত হল কোহ সামুই। সেখানে ঘোরার সেরা সময় ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি মাস। ফিরোজা রঙের জল ও অপূর্ব সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য কোহ সামুইকে সাজিয়ে তুলেছে। নিরিবিলিতে সময় কাটাতে চাইলে ঘুরে নিন শান্ত লামাই সমুদ্র সৈকত ও শান্ত বোফুটের ফিশারম্যানস্ ভিলেজ।

হুয়া হিন

হানিমুন কাপলদের জন্য অন্যতম এক স্থান। অতীতে এই স্থান ছিল থাই রাজাদের গ্রীষ্মকানীন অবসর যাপনের স্থান। তাদের প্রাসাদগুলো আজও সেই স্মৃতি নিয়ে দাঁড়িয়ে আছে। হুয়া হিন দেখার সেরা সময় নভেম্বর থেকে ফেব্রুয়ারি।

সূত্র: হলিডিফাই

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com