1. [email protected] : Cholo Jaai : Cholo Jaai
  2. [email protected] : admin2024 :
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

বিশ্বের যে স্থানে ঘুরতে গেলে তুলতে পারবেন না সেলফি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪

আমারা যেকোনো ভালো মুহূর্তগুলোকে ক্যামেরা বন্ধী করে রাখতে চাই। আর ঘুরতে গেলে তো ছবি তোলা মাস্ট। আর সেলফি তো হরহামেশা তোলা হয়ই। কিন্তু বিশ্বের ৫টি জনপ্রিয় স্থান রয়েছে, যেখানে কোনো সেলফি তুলতে পারবেন না। আজ জানতে পারবেন  সেসব জায়গা সম্পর্কে, যেখানে আপনি ঘুরতে গেলেও সেলফি তুলতে পারবেন না। যদি সেই নিয়ম লঙ্ঘন করেন, তবে আপনাকে শাস্তিও পেতে হতে পারে।

ডিজনি পার্ক
শিশুদের প্রিয় ডিজনি ওয়ার্ল্ড এবং ডিজনি ল্যান্ডে ২০১৫ সালের ১ জুলাই থেকে নিষিদ্ধ করা হয়েছে সেলফি স্টিক। শুরুতে শুধুমাত্র রাইডগুলো নিষিদ্ধ করা হলেও, পরবর্তীতে পুরো পার্কে সেলফি স্টিক ব্যবহার বন্ধ করা হয়। তবে ২০২৩ সাল থেকে নতুন এক সুবিধা এনেছে ডিজনি। দর্শনার্থীরা এখন পার্কে ট্রাইপড ব্যবহার করতে পারবেন। তবে সেটি ১০ ইঞ্চির বেশি হতে পারবে না। তবে সেলফি স্টিক বা ট্রাইপড নিয়ে কোনো রাইডে চড়তে পারবে না।

ডিজনি পার্কের ভেতরে সেলফি স্টিক ব্যবহার নিশেধ।

ডিজনি পার্কের ভেতরে সেলফি স্টিক ব্যবহার নিশেধ। ছবি: ডিজনি এক্সপ্রেস

জোহানেসবার্গের লায়ন পার্ক
দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের লায়ন পার্ক বেশ জনপ্রিয় সিংহ এবং ভালুকের বাচ্চাদের জন্য। এখানে পর্যটকরা তাদের সাথে সেলফি নিতে বেশ পছন্দ করে। যা তাদের বন্যপ্রাণী সংরক্ষণ নীতির বাইরে। তাই পার্কের জন্য নতুন নিয়ম করে দিয়েছে সেলফি তোলা নিয়ে। লায়ন পার্কের প্রশাসন সেলফি তোলা একেবারেই নিষিদ্ধ বলে ঘোষণা করেছে। তবে এখানে গেলে ছবি তুলতে পারবেন।

ফুকেটের বিচ
ফুকেটের সৈকতেও সেলফি তোলা একেবারেই নিষিদ্ধ। অনেকে ফাঁকি দিয়ে সেলফি তোলেন। তবে যদি সেলফি তুলতে গিয়ে একবার যদি ধরা পড়েন তাহলে কিন্তু কঠোর শাস্তি হতে পারে। আসলে ফুকেটের এই বিচটি আন্তর্জাতিক বিমানবন্দরের খুব কাছেই। আর এখানে বেড়াতে এসে পর্যটকরা বিমানের সঙ্গে ঝুঁকিপূর্ণভাবে ছবি তোলেন। যা বিপজ্জনক। পাইলটেরও মনোযোগ বিঘ্নিত হতে পারে। তাই দুর্ঘটনা এড়াতে এমন সিদ্ধান্ত।

ফ্রান্সের গারুপ বিচ
ফ্রান্সের গারুপ বিচ খুবই জনপ্রিয় একটা জায়গা। কিন্তু এখানে এসে ভুলেও সেলফি তুলবেন না। তাহলে কিন্তু কঠোর শাস্তি হতে পারে। সমুদ্রে সেলফি তুলতে গিয়ে অনেকেই পড়েছেন দুর্ঘটনায়। তাই প্রশাসন থেকে এই বিচে সেলফি তোলা একেবারে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com