1. [email protected] : Cholo Jaai : Cholo Jaai
  2. [email protected] : admin2024 :
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

ঘুরে দেখুন বাংলাদেশ

  • আপডেট সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

জঙ্গল থেকে দিগন্ত বিস্তৃত ক্ষেতখামার, নদীনালা, খাল-বিল, হাওর পাহাড়, পর্বত সমুদ্র সব কিছুর মধ্যে খুজে পাবেন বাংলাদেশ। পুরোনো ঐতিহ্যের মধ্যে খুজে পাবেন ঢাকেশ^রী মন্দির, লালবাগ কেল্লা, আহসান মঞ্জিল, পানামা সিটি।দৃষ্টিনন্দন, সংসদ ভবন। বাগেরহাটে ষাট গম্বুজ মসজিদ একটি ঐতিহাসিক নিদর্শন, কুয়াকাটা, কক্সবাজার সমুদ্র সৈকতে বা সেন্ট মার্টিনের কোরাল আইল্যান্ডে সময় কাটাতে পারেন। মেরিন লাইফের স্বাদ পেতে হলে আপনাকে যেতে হবে সেন্টমার্টিন ও ছেড়া দ্বীপ।

বান্দরবানের পাহাড়ের উপর বৌদ্ধদের উপাশনালয় গোল্ডেন টেম্পল ঘুরে দেখতে পারেন। বান্দরবনের অসাধারন প্রাকৃতিক দৃশ্য আপনাকে মুগ্ধ করবে।

সিলেটের পাহাড়ি প্রাকৃতিক পরিবেশ এবং চা বাগান আর ইকো রিসোর্টের নিরিবিলি পরিবেশে আপনজনকে নিয়ে সময় কাটাতে পারেন। এছাড়া লাউয়াছড়া ন্যাশনাল পার্ক, জাফলং, বিছানাকান্দি এ্যাডভেঞ্চার ট্যুরিজমের জন্য বিখ্যাত।

সেরা ম্যানগ্রোভ ফরেষ্ট সুন্দরবন ঘুরে আসতে পারেন। এজন্য আপনাকে ট্যুর অপারেটরের সাহায্য নিতে হবে। তারা আপনাকে সুন্দরবনের রয়্যাল বেঙ্গল দেখতে না পারলেও সুন্দরবনেরহরিন, কুমির, বানর দেখতে পারবে। বনের সর্বত্রই বানর দেখতে পাবেন। এছাড়া নানা রকমের পাখির অভয়ারন্য সুন্দরবন।

বাংলার আনাচে কোনাচে ছড়িয়ে আছে প্রাকৃতিক সৌন্দর্য। গ্রাম বাংলার মানুষের আন্তরিক সহজ সরল জীবন এবং আতিথিয়েতা আপনাকে মুগ্ধ করবে।

এছাড়া গ্রাম বাংলার নৌকা বাইচ, হাডুডু, লাঠি খেলা, গ্রাম বাংলার মেলা বিভিন্ন ধর্মীয় উৎসব আপনাকে অনেক আনন্দ দেবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com