1. admin@cholojaai.com : Cholo Jaai : Cholo Jaai
  2. b_f_haque70@yahoo.com : admin2024 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

দুবাইয়ের মিরাকল গার্ডেনের নৈসর্গিক সৌন্দর্য

  • আপডেট সময় শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মরুভূমির বুকে ফুলের রাজ্য। আকাশ থেকে দেখলে মনে হবে যেন ফুলের সাগর। গিনেস বুকে নাম উঠেছে ৭২ হাজার বর্গমিটার আয়তনের দুবাই মিরাকল গার্ডেন। চারদিকে ফুল দিয়ে তৈরি করা হয়েছে চোখজুড়ানো দৃশ্য।

মরুর উত্তপ্ত বালুতে যেখানে গাছ খুঁজে পাওয়া দুষ্কর, সেখানে বিশাল ফুলের রাজ্য। ফুলে ফুলে ঢাকা চিরসবুজ উদ্যান। অনেকটা স্বপ্নের মতো এমন অবিশ্বাস্য কাজটি করেছে আরব আমিরাতের দুবাই সরকার।

চারদিকে নানা রঙের বাহারি ফুলের সমারোহ। ফুল দিয়ে যে কত অবাক করা আর দৃষ্টিনন্দন স্থাপনা তৈরি করা সম্ভব তা দুবাই মিরাকল গার্ডেন না দেখলে কল্পনা করাটাই কঠিন।
 
কলস থেকে পানির মতো করে ফুল ঝরছে, এমন অনেক চোখ জুড়ানো দৃশ্য চোখে পড়বে বাগানটিতে। মিরাকল গার্ডেনের ফুলের তৈরি ঘড়ি গিনেস বুকে নাম লিখিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ফুলের ঘড়ি হিসেবে। ৪ কোটি ৫০ লাখ ফুলের গাছ নিয়ে যাত্রা শুরু করা বাগানটিতে বর্তমানে গাছের সংখ্যা ১৫ কোটি।
 
বাগানের ফুল দিয়ে তৈরি করা হয়েছে পুরনো নানা মডেলের গাড়ি, জাহাজ, পাহাড়, সাগর, বরফের ঘর, দোলনা, পিরামিড, ময়ুর, প্রজাপতি ও ঝর্ণাধারা। আরব আমিরাতের জাতীয় পাখির আকৃতিও রয়েছে এই বাগানে।
 
আরও রয়েছে মিকি মাউস, ফুল দিয়ে তৈরি এমিরেটস এয়ার লাইন্সের এয়ারবাস। যা ভ্রমণে আসা পর্যটকদের অবাক করছে। প্রবাসী বাংলাদেশিরা বলছেন, এই ধরণের অসাধারণ কোন প্রয়াস বাংলাদেশের পর্যটন এলাকায় নির্মিত হলে বিদেশি পর্যটক আকর্ষণে ভূমিকা রাখতে পারবে।
 
চোখ ধাঁধানো নয়নাভিরাম এ বাগানের সৌন্দর্য উপভোগ করতে টিকিটের মূল্য বড়দের জন্য ২ হাজার ২৫০ টাকা ও ছোটদের জন্য ১ হাজার ৬৫০ টাকা। ২ বছরের কম বয়সীদের জন্য প্রবেশ ফ্রি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com