1. admin@cholojaai.com : Cholo Jaai : Cholo Jaai
  2. b_f_haque70@yahoo.com : admin2024 :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

মার্কিন যুক্তরাষ্ট্রে দেখার জন্য 10 টি সেরা পর্যটন স্থান

  • আপডেট সময় মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
বিস্তীর্ণ দেশে দর্শনীয় স্থান দেখার বিকল্পগুলির আধিক্যের সাথে, সবার প্রিয়, মার্কিন যুক্তরাষ্ট্রে ছুটি কাটানোর পরিকল্পনা করার সময় কোথায় শুরু করবেন তা জানা খুব কঠিন। সর্বাধিক জনপ্রিয় শহর, কিছু মজা এবং গ্ল্যামারের জন্য বিখ্যাত এবং অন্যগুলি ইতিহাসের জন্য পরিচিত, পর্যটকদের বেছে নেওয়ার জন্য গন্তব্যের বিস্তৃত বর্ণালী অফার করে। আপনার ভ্রমণের পরিকল্পনা করা আপনার পক্ষে সহজ করার জন্য, আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে দেখার জন্য সেরা জায়গাগুলির একটি তালিকা তৈরি করেছি।
মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূল বরাবর, ওয়াশিংটন ডিসি এবং নিউ ইয়র্ক দুটি সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা প্রদান করে। দেশের পশ্চিম উপকূল বরাবর, লস অ্যাঞ্জেলেস এবং সান ফ্রান্সিসকো উভয়ই পর্যটকদের হট ফেভারিট। দক্ষিণ-পশ্চিমে, লাস ভেগাসের গ্র্যান্ড শহর মরুভূমিকে প্রাণবন্ত করে, এবং গ্র্যান্ড ক্যানিয়ন প্রকৃতির অন্যতম সেরা সৃষ্টি প্রদর্শন করে। মূল ভূখণ্ডের বাইরে, হাওয়াইয়ান দ্বীপপুঞ্জ এবং ওয়াইকিকির সৈকত তাদের দর্শকদের বিস্মিত করতে কখনই ব্যর্থ হয় না। এই দেশটি অফার করে এমন কয়েকটি বিস্ময়কর গন্তব্যের মধ্যে মাত্র কয়েকটি। নীচে দেওয়া আমেরিকার জনপ্রিয় পর্যটন স্থানগুলির সম্পূর্ণ তালিকা দেখুন।
মার্কিন যুক্তরাষ্ট্রে দেখার জন্য শীর্ষ 10টি পর্যটন স্থান এখানে, আমরা দেশটির ইতিহাস, সংস্কৃতি এবং অসাধারণ জীবনযাত্রার ভিতরে উঁকি দেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের সেরা জায়গাগুলির বিষয়ে কথা বলেছি। একবার দেখুন!
নিউ ইয়র্ক সিটি
সানফ্রান্সিসকো
গ্র্যান্ড ক্যানিয়ন
হিউস্টন
লাস ভেগাস
ওয়াইকিকি
মিয়ামি
নিউ অর্লিন্স
উটাহ জাতীয় উদ্যান
অরল্যান্ডো
1। নিউ ইয়র্ক সিটি
নিউ ইয়র্ক সিটি বা এনওয়াইসি হল বিশ্বের সবচেয়ে অনন্য শহর যা মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণকারী প্রতিটি ভ্রমণকারীর দ্বারা অনুভব করা উচিত। রকফেলার প্লাজা থেকে এম্পায়ার স্টেট বিল্ডিং, টাইমস স্কয়ার, ক্রাইসলার বিল্ডিং, সেন্ট্রাল পার্ক, ব্রডওয়ে, 5ম অ্যাভিনিউ, এবং স্ট্যাচু অফ লিবার্টি পর্যন্ত প্রতিটি মোড়ে জনপ্রিয় পর্যটন আকর্ষণ সহ, শহরের চারপাশে হাঁটতে হাঁটতে একটি সিনেমা সেটের মধ্য দিয়ে হাঁটার মতো মনে হতে পারে।
নিউ ইয়র্ক হল অসংখ্য মিশেলিন স্টার বিজয়ী রেস্তোরাঁ এবং বিশ্বখ্যাত ফ্যাশন হাউসের আবাসস্থল। এটি এমন একটি শহর যেখানে একটি দিন বা সপ্তাহান্তে দেখার এবং করার মতো অনেক কিছু নেই। নিউইয়র্ক বারবার দেখার মতো।
দেখার জায়গা. সেন্ট্রাল পার্ক, স্ট্যাচু অফ লিবার্টি, মেট্রোপলিটান মিউজিয়াম অফ আর্ট, এম্পায়ার স্টেট বিল্ডিং-এ রক অবজারভেশন ডেকের শীর্ষ, রকফেলার সেন্টার।
নিকটবর্তী বিমানবন্দর. নিউ ইয়র্ক লা গার্ডিয়া, নিউয়ার্ক, নিউ ইয়র্ক জেএফকে, হোয়াইট প্লেইনস
দেখার জন্য শ্রেষ্ঠ সময়. এপ্রিল থেকে জুন, সেপ্টেম্বর থেকে নভেম্বর
2। সান ফ্রান্সিসকো
পশ্চিম উপকূলে অবস্থিত, সান ফ্রান্সিসকো একটি মনোরম এবং কমনীয় শহর যা দম্পতি, একক বা পরিবারের জন্য একটি নিখুঁত বিদায়। সুন্দর দৃশ্য, আউটডোর ডাইনিং, মনোমুগ্ধকর রাস্তা এবং বিখ্যাত সাইটগুলি সান ফ্রান্সিসকোকে দেখার জন্য একটি দুর্দান্ত জায়গা তৈরিতে সমান অংশ।
দর্শনার্থীরা আলকাট্রাজ দেখতে, সান ফ্রান্সিসকো উপসাগরে একটি ক্রুজ নিতে, ফিশারম্যানস ওয়ার্ফের চারপাশে ঘুরে বেড়াতে, গোল্ডেন গেট ব্রিজের উপর দিয়ে গাড়ি চালাতে বা পর্যটন আকর্ষণগুলি অন্বেষণ করতে একটি স্ট্রিটকারে চড়ে বেড়াতে পছন্দ করেন।
সান ফ্রান্সিসকো দেখার সেরা সময় হল গ্রীষ্ম বা শরতের মাস, কিন্তু এখানকার জলবায়ু সারা বছরই মৃদু থাকে।
দেখার জায়গা. ফিশারম্যানস ওয়ার্ফ, গোল্ডেন গেট ব্রিজ, চায়নাটাউন, গোল্ডেন গেট পার্ক, লিজিয়ন অফ অনার, সান ফ্রান্সিসকো প্যালেস অফ ফাইন আর্টস, ল্যান্ডস এন্ড, প্রেসিডিও, সুট্রো বাথের ধ্বংসাবশেষ।
নিকটবর্তী বিমানবন্দর. সান ফ্রান্সিসকো বিমানবন্দর
দেখার জন্য শ্রেষ্ঠ সময়. সেপ্টেম্বর থেকে নভেম্বর
৩. গ্র্যান্ড ক্যানিয়ন
মার্কিন যুক্তরাষ্ট্রে অবশ্যই দেখার অন্যতম আকর্ষণ, গ্র্যান্ড ক্যানিয়ন একটি বালতি-তালিকা গন্তব্য যা প্রজন্মের পর প্রজন্ম ধরে পর্যটকদের আকর্ষণ করে আসছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের যে কোনও ভ্রমণের সেরা হাইলাইটগুলির মধ্যে একটি অফার করে যখন গিরিখাতের দেয়ালগুলির উপর একটি কখনও শেষ না হওয়া দিগন্ত এবং নীচে একটি অভূতপূর্ব গভীরতার দিকে তাকানো।
একদিনের ভ্রমণের জন্য গ্র্যান্ড ক্যানিয়নে পৌঁছানো ফিনিক্স বা লাস ভেগাস এবং আশেপাশের কিছু ছোট শহর থেকে খুব সহজ। কিছু পর্যটক গ্র্যান্ড ক্যানিয়নকে অ্যারিজোনা এবং আশেপাশের রাজ্যগুলির মধ্য দিয়ে একটি বৃহত্তর ড্রাইভিং ট্রিপে অন্তর্ভুক্ত করে।
গ্র্যান্ড ক্যানিয়নের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি পরিদর্শন করা এলাকা, বছরের যেকোনো সময়, দক্ষিণ রিম যে কেউ সহজেই দেখতে পারে। এই অঞ্চলে ভারী তুষারপাতের কারণে শীতকালে গিরিখাতের উত্তর দিকে যাওয়ার রাস্তা বন্ধ থাকে।
দেখার জায়গা. আফ্রিকার বন্যপ্রাণী পার্কের বাইরে, ডেভিলস ব্রিজ, ব্লাজিন ‘এম’ রাঞ্চ, রেড রক স্টেট পার্ক, এলাকা ভারতীয় ধ্বংসাবশেষ।
নিকটবর্তী বিমানবন্দর. ফ্ল্যাগস্টাফ বিমানবন্দর।
দেখার জন্য সেরা সময়। এপ্রিল থেকে জুন।
4। হিউস্টন
লাস ভেগাস এমন একটি শহর যা মরুভূমিতে আলোর ঝলমলে আভা দিয়ে কয়েক দশক ধরে পর্যটকদের আকর্ষণ করছে। বিশাল রিসোর্ট কমপ্লেক্সের সাথে, বছরের যেকোন সময় দেখার এবং করার জন্য সব ধরনের জিনিস, এই শহরটি এমন একটি গন্তব্যে পরিণত হয়েছে যা সবাইকে আকর্ষণ করে, এমন দম্পতি থেকে শুরু করে যারা বিয়ে করতে চায় এমন পরিবারে যারা শুধু একটি পুলের চারপাশে ঠাণ্ডা করতে চায়।
মিউজিক ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন শীর্ষ তারকা এই শহরটিকে তাদের বাড়ি বলে এবং প্রতি রাতে শ্রোতাদের জন্য বাজানোর সাথে, লাস ভেগাস বিনোদনের জন্য বিস্তৃত বিকল্প সরবরাহ করে। Cirque Du Soleil সব ধরণের অভিজ্ঞতা প্রদান করে কারণ প্রতিটি রিসোর্টে অতিথিদের বিনোদনের জন্য কিছু না কিছু আছে, বহিরাগত নৃত্যের ঝর্ণা থেকে শুরু করে অগ্নুৎপাত হওয়া আগ্নেয়গিরি পর্যন্ত।
দেখার জায়গা. হাই রোলার, দ্য মব মিউজিয়াম, বেল্লাজিওর ফোয়ারা, রেড রক ক্যানিয়ন জাতীয় সংরক্ষণ এলাকা, ভেনিস হোটেল, নিয়ন মিউজিয়াম, দ্য মিরাজ, হুভার ড্যাম।
নিকটবর্তী বিমানবন্দর. ম্যাককারান বিমানবন্দর
দেখার জন্য শ্রেষ্ঠ সময়. মার্চ থেকে মে এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর
6. ওয়াইকিকি
প্রশান্ত মহাসাগরের একটি সুন্দর গ্রীষ্মমন্ডলীয় দ্বীপে উত্তর আমেরিকার সমস্ত আরাম সহ, ওয়াইকিকি মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ সমুদ্র সৈকত গন্তব্যগুলির মধ্যে একটি। সমুদ্রের ধারে প্রসারিত চমত্কার সোনালী বালির সৈকতের জন্য জনপ্রিয়, ওয়াইকিকি হাওয়াইয়ান দ্বীপ ওহুতে অবস্থিত যা হোটেল এবং খুচরা প্রতিষ্ঠানগুলির দ্বারা সমর্থিত।
সমুদ্র সৈকত তরঙ্গে আপনার দক্ষতা পরীক্ষা করার জন্য অনেক জলের ক্রিয়াকলাপ, সৈকতের সাথে কেনাকাটার সুযোগ এবং সন্ধ্যায় দুর্দান্ত খাবারের বিকল্পগুলি অফার করে। পরিবার থেকে শুরু করে দম্পতি বা একক পর্যন্ত, ওয়াইকিকি হল সবার জন্য আরাম এবং বিশ্রাম নেওয়ার উপযুক্ত জায়গা।
7। মায়ামি
মিয়ামি একটি দুর্দান্ত সৈকত স্বর্গের চেয়ে অনেক বেশি, এটি দক্ষিণ ফ্লোরিডার হট স্পট। সমগ্র ফ্লোরিডা জুড়ে অসংখ্য সৈকত রয়েছে, তবে মিয়ামি এমন পরিবেশ সরবরাহ করে যা অন্য কোন সৈকতে নেই।
সাউথ বীচের গ্রীষ্মকালীন সমুদ্র সৈকতের দৃশ্য, স্লিং ওশান ড্রাইভে স্লিং ড্রাইভে ক্রুজিং স্পোর্টস কারের অফুরন্ত প্যারেড, লিটল হাভানার ক্যালে ওচো বরাবর কিউবান ভিব এবং মিয়ামি বিচে আর্ট ডেকো ডিস্ট্রিক্ট যা 1930-এর দশকের যুগের কথা মনে করে। অনন্য দিকগুলি যা মিয়ামিকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা গন্তব্যগুলির মধ্যে একটি করে তোলে।
দেখার জায়গা. Everglades National Park, Biscayne National Park, Vizcaya Museum and Gardens, Venetian Pool, Wynwood Walls, Perez Art Museum, Zoo Miami, Miami Seaquarium.
নিকটবর্তী বিমানবন্দর. মিয়ামি বিমানবন্দর।
পরিদর্শন করার সেরা সময়. ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে মে পর্যন্ত।
8. নিউ অরলিন্স
নিউ অরলিন্স হ’ল দক্ষিণের অন্যতম প্রধান শহর যেখানে অনেক আকর্ষণ রয়েছে। এই শহরটি বিভিন্ন সংস্কৃতির সংমিশ্রণ প্রদর্শন করে যা শক্তিশালী স্প্যানিশ এবং ফরাসি প্রভাবের সাথে একটি অনন্য আকার নিয়েছে, যা এর শিল্প, স্থাপত্য, ইতিহাস এবং সংস্কৃতিতে স্পষ্টভাবে দৃশ্যমান। এখানে আগত দর্শনার্থীরা আত্মা-শান্তিদায়ক জ্যাজ সঙ্গীত শোনার সময় স্বতন্ত্র কাজুন এবং ক্যারিবিয়ান খাবার উপভোগ করতে পারেন। দেশের এই অংশে যাওয়ার সময়, ফ্রেঞ্চ কোয়ার্টার এবং বিল্ডিং এবং স্মৃতিস্তম্ভগুলির অনন্য স্থাপত্য শৈলী দেখতে মিস করবেন না। মনে হচ্ছে আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের পরিবর্তে ফ্রান্সে আছেন। এই এলাকাটি শহরের বাকি অংশ থেকে আলাদা দেখায়। আপনি একটি পরিকল্পনা করতে পারেন দীর্ঘ সপ্তাহান্তে ভ্রমণ এই শহরে যান এবং কিছু আশ্চর্যজনক সুন্দর এবং মনোরম দর্শনীয় স্থান এবং স্থাপত্যের জাঁকজমক দেখুন।
আপনি মার্ডি গ্রাসের সময় এই শহরটি দেখতে পারেন যখন এটি খুব আকর্ষণীয় এবং মজাদার দেখার জন্য আপত্তিকর ফ্লোটের জন্য সুন্দরভাবে সাজানো হয়। লোকেরা রঙিন পোশাক পরে এবং আলোকিত রাস্তায় নেমে মজা পায়, মনোরম ট্রিটগুলি উপভোগ করে এবং কখনও শেষ না হওয়া উদযাপনের সর্বাধিক উপভোগ করে। ডিসেম্বর থেকে মে পর্যন্ত আমেরিকায় ভ্রমণের সেরা জায়গাগুলির মধ্যে একটিতে আপনার ভ্রমণের পরিকল্পনা করুন কারণ বছরের এই সময়ে আবহাওয়া মনোরম এবং শহরটি অন্বেষণ করা সহজ হয়ে যায়।
দেখার জায়গা. ফ্রেঞ্চ কোয়ার্টার, বোরবন স্ট্রিট, মুনওয়াক রিভারসাইড প্রমনেড, জলাভূমি, জাদুঘর, অডুবন পার্ক, সংরক্ষণ হল, শিল্প জাদুঘর, ভুডু যাদুঘর, সেন্ট লুই ক্যাথেড্রাল।
নিকটবর্তী বিমানবন্দর. লুই আর্মস্ট্রং নিউ অরলিন্স আন্তর্জাতিক বিমানবন্দর
দেখার সেরা সময়. ফেব্রুয়ারি থেকে মে
9. উটাহ জাতীয় উদ্যান
আপনি যদি সত্যিকারের প্রকৃতিপ্রেমী হন এবং অপ্রচলিত ভূমিরূপের সাক্ষী হতে চান, তাহলে উটাহের ন্যাশনাল পার্কে যাওয়ার পরিকল্পনা করুন। এখানে, আপনি খিলান, ক্যানিয়ন, অ্যাম্ফিথিয়েটার এবং অবিশ্বাস্য প্রাকৃতিক শিলা গঠনগুলি পাবেন। এলাকাটিকে আরও আকর্ষণীয় করে তোলে এমন সবুজ দৃশ্য দেখে আপনি হতবাক হয়ে যাবেন। পার্কটিতে বেশ কয়েকটি জলপ্রপাত, নদী এবং পার্কের মধ্য দিয়ে প্রবাহিত স্রোত, উঁচু পাহাড়ের দেয়াল এবং আশ্চর্যজনক হাইকিং ট্রেইল রয়েছে। সুতরাং, একটি দুঃসাহসিক মনের লোকেরাও এই সুন্দর এবং প্রাকৃতিক আকর্ষণে ভ্রমণ উপভোগ করতে পারে।
এই এলাকার সবচেয়ে অসামান্য পার্কগুলির মধ্যে একটি, জিওন ন্যাশনাল পার্ক তার হাইকিং ট্রেইলের জন্য পরিচিত, নতুন এবং অভিজ্ঞ হাইকারদের জন্য উপযুক্ত। নিঃসন্দেহে এটি দেশের অন্যতম দর্শনীয় পার্ক। এখানে উল্লেখ করার মতো আরেকটি জাতীয় উদ্যান হল আর্চেস ন্যাশনাল পার্ক। এই পার্কে দুই হাজারেরও বেশি বেলেপাথরের খিলান রয়েছে। পেট্রিফাইড টিলা, রক স্পায়ার, দূরবর্তী পর্বতশৃঙ্গের মনোমুগ্ধকর দৃশ্য এবং আরও অনেক কিছু আপনাকে এর নিছক সৌন্দর্যে মুগ্ধ করে রাখবে। এছাড়াও আপনি Canyonlands National Park পরিদর্শন করতে পারেন, যেটি গ্র্যান্ড ক্যানিয়নের মত অসাধারন নয় কিন্তু অন্যান্য প্রাকৃতিক আকর্ষণের মতই চিত্তাকর্ষক।
10. অরল্যান্ডো
থিম এবং বিনোদন পার্কের দেশ অরল্যান্ডোতে না গেলে আপনার ইউএসএ ভ্রমণ অসম্পূর্ণ। বিশ্বের সবচেয়ে বিখ্যাত থিম পার্ক যেমন ইউনিভার্সাল স্টুডিও, ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসোর্ট, সি ওয়ার্ল্ড এবং আরও অনেক কিছু দর্শকদের আকর্ষণ করে। এটি একটি পরিবার-ভিত্তিক গন্তব্য এবং শিশুদের এবং প্রাপ্তবয়স্কদের একইভাবে পছন্দ এবং পছন্দ করে। রাইড, গেমস এবং বিভিন্ন বিনোদনমূলক এবং আকর্ষক ক্রিয়াকলাপ উপভোগ করার পাশাপাশি, এই পার্কগুলি আশ্চর্যজনক কেনাকাটা এবং খাবারের বিকল্পগুলির জন্য সুপরিচিত। আপনি বিভিন্ন জিনিসের জন্য কেনাকাটা করতে পারেন এবং মনোরম খাবারের একটি অ্যারে উপভোগ করতে পারেন। রোদ উপভোগ করুন বা গল্ফ কোর্সে দূরে দিন কাটান।
আপনি যদি অরল্যান্ডোতে যাওয়ার পরিকল্পনা করেন তবে স্কুল ছুটির সময় পরিদর্শন করা এড়িয়ে চলুন কারণ এই পার্কগুলির জন্য এটি বছরের সবচেয়ে ব্যস্ত সময়। একই রকম ছুটির মরসুমেও যায় যখন পরিবারগুলি তাদের ব্যাগ গুছিয়ে এই পার্কগুলিতে যায় এবং প্রিয়জনদের সাথে দুর্দান্ত সময় উপভোগ করে। শহর পরিদর্শন করার সময়, কেপ ক্যানাভেরালের আটলান্টিক উপকূলে কেনেডি স্পেস সেন্টারে একটি দর্শন যোগ করুন।
আমাদের ভ্রমণ বিশেষজ্ঞদের মতে এইগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দেখার জন্য সেরা জায়গা ছিল। আশা করি এই তালিকা আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা অন্বেষণ করতে সাহায্য করবে। সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফ্লাইট টিকেট, হোটেল এবং ট্যুর প্যাকেজ দেখুন অ্যাডোট্রিপ অফার. আমাদের সাথে, কিছুই দূরে!

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com