1. admin@cholojaai.com : Cholo Jaai : Cholo Jaai
  2. b_f_haque70@yahoo.com : admin2024 :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

ঘুরে আসুন সেশেলস

  • আপডেট সময় শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

আপনি যদি আকর্ষণীয় সৈকত, স্ফটিক স্বচ্ছ নীল পানি আর নির্জনতা পছন্দ করেন তবে সেশেলস আপনার জন্য যথার্থ বেড়ানোর জায়গা। সেশেলস হল ১১১ টি দ্বীপপুঞ্জের একটি দেশ যা ভারত মহাসাগরের ৪০০, ০০০ বর্গকিলোমিটার জুড়ে ছড়িয়ে রয়েছে।

আফ্রিকার পূর্ব উপকূলে অবস্থিত ভারত মহাসাগরের বিখ্যাত দ্বীপপুঞ্জ সেশেলস স্নরকেলিং, ক্যানোইং, মাছ ধরা এবং স্কুবা ডাইভিং এর জন্য বিখ্যাত। হাজার হাজার প্রজাতির মাছ এবং কচ্ছপ দেখতে পাবেন সেখানে। এটিকে বিবেচনা করা হয় বিশ্বের প্রাচীনতম এবং সবচেয়ে শক্ত গ্রানাইট দ্বীপপুঞ্জ হিসেবে।

বেশিরভাগ বিদেশী পর্যটক মাহে দ্বীপের ভিক্টোরিয়ার নিকটে অবস্থিত সেশেলস আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে যাওয়া-আসা করে। সেশেলস একটি ভিসা-মুক্ত দেশ।একটি বৈধ পাসপোর্ট, ভ্রমণের জন্য রিটার্ন টিকিট, হোটেল বুকিং এবং আপনার থাকার সময়কালের জন্য পর্যাপ্ত অর্থের প্রমাণ থাকলে আপনি সেখানে যেতে পারবেন।

সেশেলসে ছুটি কাটাতে গেলে প্রথমে আপনাকে একটি দ্বীপ এবং তারপরে হোটেল এবং সৈকত বেছে নিতে হবে। নবদম্পতিরা উপকূলের ছোট হোটেলগুলিতে থাকতে পছন্দ করে, যেখানে ভিড় কম। বড়- বড় হোটেল ছাড়াও সৈকতের নিকটে আরামদায়ক গেস্টহাউসে থাকতে পারবেন।

সেশেলসের অনেক সৈকত তরঙ্গবিহীন, কারণ উপকূলগুলি ব্রেক-ওয়াটার এবং বিশেষ দুর্গ দ্বারা বেষ্টিত। সেশেলসে প্রচুর পরিমাণে মাছ রয়েছে, তাই যারা সামুদ্রিক খাবার পছন্দ করেন তারা অবশ্যই সেশেলসকে বেড়ানোর তালিকায় রাখবেন।

সেশেলসের কিছু জনপ্রিয় দ্বীপ

মাহে সেশেলসের কেন্দ্রীয় এবং বৃহত্তম দ্বীপ, যেখানে আন্তর্জাতিক বিমানবন্দর এবং রাজধানী ভিক্টোরিয়া অবস্থিত।

প্রস্লিন দ্বীপ অস্বাভাবিক তাল গাছের জন্য বিখ্যাত। তাছাড়া, নাইটলাইফ এবং ডাইভিংয়ের জন্য সেশেলসে ভ্রমণ পথে প্রস্লিন দ্বীপটি অবশ্যই অন্তর্ভুক্ত করবেন

লা ডিগু গ্রানাইট দ্বীপপুঞ্জগুলির মধ্যে সবচেয়ে ছোট এবং একই সাথে এখানে রয়েছে সবচেয়ে বড় শিলা

সিলুয়েট সেশেলসের একটি বন্য দ্বীপ। জঙ্গলের মাঝখানে কেবল দুটি হোটেল সহ একটি দ্বীপ, যেখানে খুব কম লোক রয়েছে

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 CholoJaai
Developed By ThemesBazar.Com